মেনু নির্বাচন করুন

দেবীনগর দ্বিমূখী মাধ্যমিক বিদ্যালয়

১. বিদ্যালয়েন নাম:  

দেবীনগর দ্বিমুখি মাধ্যমিক বিদ্যালয়

ডাকঘর: দেবীনগর, উপজেলা: চাঁপাইনবাবগঞ্জ সদর, জেলা: চাঁপাইনবাবগঞ্জ।

 

২. সংক্ষিত বর্ণনা :দেবীনগর দ্বিমুখি মাধ্যমিক বিদ্যালয়টি চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাধীন ৮নং দেবীনগর ইউনিয়ন পরিষদের অর্ন্তগত -৪নং ওর্য়াড ও ইউনিয়ন পরিষদের র্পুবপ্রfন্ত ও উত্তর প্রান্ত দিয়ে বয়ে যাওয়া মহানন্দা নদী পাশ ঘেষা ছায়া ডাকা পাখি ডাকা দেবীনগর গ্রামের মনোরম পরিবেশে অবস্থিত মাঠের মোট আয়তন ৭৮৭২০ হাজার বর্গ ফুট ভবনের আয়তন ১৫৩১৭ হাজার র্বগ ফুট বিশিষ্ট পাকা জরা জীর্ন সহ মোট ০৪ টি ভবন আছে বিদ্যালয়টিতে মোট ১৪ টি কক্ষ আছে শিক্ষক শিক্ষিকার জন্য০২ টি এবং শিক্ষার্থিদের ০২ল্যাটিন আছে । বিদ্যালয়টিতে শত ভাগ বিশুদ্ধ পানির স্বুব্যবস্থা আছে।    

৩. প্রতিষ্ঠা কাল :অত্র বিদ্যালয়টি ০১/০১/১৯৪১ ইং সালে স্থাপিত লাভ করে । ০১/০১/১৯৬৫ ইং তারিখে স্বীকৃতি লাভ করে । এবং ০১/০৬/১৯৮৫ সালে বিদ্যালয়টি এম.পি.ও. ভূক্ত হয়।

 

৪.  প্রতিষ্ঠার ইতিহাস :লোক মুখে শুনা যায় দেবীনগর গ্রামটি বহু বছর আগে একটি ঐতিহ্য বাহী গ্রাম হিসেবে পত্তন লাভ করে।পিছিয়ে পড়া শিক্ষার আলোই উদ্ভাসিত করার লক্ষ্যে অত্র এলাকার গন্য মান্য ব্যাক্তি বর্গকে নিয়ে দেবীনগর দ্বিমুখী মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিস্থা করেন।প্রতিস্থালগ্ন হতে যাদের অবদান মরহুম মুমিরুদ্দিন মন্ডল,মরহুম, মরহুম মো:আনিশুর রহমান বিশ্বাস মো:সোলাইমান,ও প্রক্তান শিক্ষক জনাব মো: ইউনুসুর রহমান এই অক্লান্ত প্রচেচ্টায় একটি ঐতিহ্য বাহী বিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত করেন।অএ বিদ্যালয় হতে অনেক কৃতি ছাত্র/ছাত্রী আজকে দেশ পরিচালনায় নিয়োজিত আছেন।অত্র বিদ্যালয়ে ৯ জন শিক্ষক০১ জন সহকারী ও ০৩ জন কর্মচারী সহ মোট =১৩ জন কর্মরত আছেন


Share with :

Facebook Twitter